ঢাকায় বিএনপির সমাবেশ

‘পালানোর রোডম্যাপ তৈরি করছে সরকার’ 

প্রকাশিত: মে ১৪, ২০২২, ০৩:৩৪ দুপুর
আপডেট: মে ১৪, ২০২২, ০৭:০২ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদীন বলেছেন, এই সরকারের কলাকুশলীরা একটি নির্বাচনী রোডম্যাপ তৈরি করছেন বলে শোনা যাচ্ছে। আমাদের বক্তব্য স্পষ্ট, এ রোডম্যাপ নির্বাচনী নয়- কীভাবে, কোন পথে বাংলাদেশ থেকে অনির্বাচিত সরকার বিদায় নেবে এবং পালানোর চেষ্টা করবে-এটা সেই রোডম্যাপ। 

আজ শনিবার (১৪ মে) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী ঢাকা জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে এদিন দেশব্যাপী জেলা পর্যায়ে এই কর্মসূচি পালিত হয়। 

জয়নাল আবেদীন বলেন, এই সরকার আর টিকতে পারবে না। তাই অবিলম্বে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা ছেড়ে দিয়ে মানে মানে বিদায় হোন। আপনাদের মিথ্যা আশ্বাসে আপনাদের অধীনে বিএনপি আর কোনো নির্বাচনে অংশ নেবে না। 

তিনি বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে বিএনপিকে ভাঙার চেষ্টা হচ্ছে বলে শুনতে পাচ্ছি। তবে আমি বিশ্বাস করি না, তারপরও বলব- যদি কেউ হালুয়া-রুটির লোভে দলের সঙ্গে বেঈমানি করে, সেই বেঈমানদের জায়গা দলে এবং বাংলাদেশে হবে না। বিএনপিকে ভাঙা যাবে না। কারণ বিএনপি মচকাবে, তবু ভাঙবে না। 

ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান সালাউদ্দিন বাবুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন- কেন্দ্রীয় নেতা তমিজ উদ্দিন, নিপুণ রায় চৌধুরী, যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি জাকির হোসেন নান্নুসহ জেলা ও থানা বিএনপির নেতৃবৃন্দ। 

নিপুণ রায় চৌধুরী নেতাকর্মীদের উদ্দেশে বলেন, দেশের মানুষ আপনাদের দিকে তাকিয়ে আছেন। বোন তার ভাইকে হারিয়েছে, মা-বাবা তার সন্তান হারিয়েছেন, স্ত্রী তার স্বামীকে হারিয়েছেন, সন্তান তার বাবাকে হারিয়েছেন। এসব পরিবার হারানো স্বজনদের অপেক্ষায় পথ চেয়ে আছেন। আশা করে আছেন, এ সরকারের বিদায়ের মধ্য দিয়ে স্বজনহারা পরিবার তার প্রিয় স্বজনের সন্ধান পাবেন। আমরা আমাদের নেতা তারেক রহমানের নেতৃত্বে দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র, আইনের শাসন, ভোটাধিকার ও জনগণের সরকার প্রতিষ্ঠা করব। এজন্য আমাদের আরও প্রস্তুতি নিতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়