দুর্নীতি বন্ধ হলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ সম্ভব : ডা. জাফরুল্লাহ

প্রকাশিত: মে ১৩, ২০২২, ০৮:০৫ রাত
আপডেট: মে ১৩, ২০২২, ০৮:৩৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : অপচয় ও দুর্নীতি বন্ধ করা গেলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা সম্ভব বলে মনে করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আজ শুক্রবার (১৩ মে) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ যুব অধিকার পরিষদের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

ক্ষমতাসীনদের উদ্দেশে ডা. জাফরুল্লাহ বলেন, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তা না হলে আপনাদের অবস্থাও শ্রীলঙ্কার মতো হতে পারে। মেগা প্রজেক্ট না করে আগে জনগণকে বাঁচান। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষ আজ অর্ধাহারে-অনাহারে রয়েছে। 

তিনি বলেন, নিত্যপণ্যের দাম কমানো কঠিন কিছু নয়। অপচয় ও দুর্নীতি বন্ধ করলেই এটা নিয়ন্ত্রণ সম্ভব।

অনুষ্ঠানে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নূরুল হক নূর বলেন, এই সরকার গত ১৩ বছরে দেশকে মুমূর্ষু অবস্থায় নিয়ে গেছে, দেশ এখন আইসিইউতে রয়েছে। সংসদের শতকরা ৬২ জন এমপি ব্যবসায়ী। তারা ব্যবসায়ী সিন্ডিকেটের সঙ্গে জড়িত। সরকার যদি নিত্যপণ্যের দাম না কমায়, তাহলে পরবর্তী কর্মসূচি হিসেবে সচিবালয় ঘেরাওয়ের ঘোষণাও দেন নূর। 

বিক্ষোভ সমাবেশে গণঅধিকার পরিষদ ও যুব অধিকার পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়