এই সরকার বিনাভোটের অনির্বাচিত সরকার, জনগণের প্রতি দায়বদ্ধতা নেই; জামায়াতে ইসলামী

প্রকাশিত: মে ১২, ২০২২, ০১:২১ দুপুর
আপডেট: মে ১২, ২০২২, ০১:২৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার (১২ মে) জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির মঞ্জুরুল ইসলাম ভূঁইয়ার নেতৃত্বে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষের যখন নাভিশ্বাস উঠছে, এসময় ভোজ্যতেলের দাম বাড়িয়ে সরকার জনগণের সঙ্গে প্রহসন করছে। এই সরকার বিনাভোটের অনির্বাচিত সরকার। জনগণের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই।

সরকারে উদ্দেশে তিনি বলেন, ভোজ্যতেল, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্য প্রত্যাহার করে জনগণের দুর্ভোগ নিয়ে তামাশা বন্ধ করুন। অন্যথায় জনগণ সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামতে বাধ্য হবে।

ক্ষমতাসীন দল আবারও প্রহসনের নির্বাচন আয়োজনের ব্যবস্থা করছে উল্লেখ করে জামায়াতের এ নেতা বলেন, দেশকে কঠিন পরিস্থিতির দিকে ঠেলে দেবেন না। জনগণের প্রত্যাশা অনুযায়ী নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করুন।

জনগণকে নিজেদের অধিকার আদায়ে রাজপথে বলিষ্ঠ ভূমিকা রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, মন্ত্রীরা একেক সময় একেক বক্তব্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করছেন। তারা বলছেন, সাধারণ মানুষের নাকি ক্রয় ক্ষমতা বেড়ে গেছে। আমরা দেখেছি যারা সরকারের পৃষ্ঠপোষকতা ও অব্যবস্থাপনায় শেয়ার বাজার লুট করেছে, বাংলাদেশ ব্যাংকসহ অন্যান্য বাণিজ্যিক ব্যাংকের টাকা লুট করে কানাডায় বেগম পাড়া বানিয়েছেন শুধুমাত্র তাদেরই ক্রয় ক্ষমতা বেড়েছে।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়