গণফোরাম ও বিপিপির মানববন্ধন

বাজার ব্যবস্থা জনগণকে জিম্মি করে রেখেছে : মন্টু

প্রকাশিত: মে ১১, ২০২২, ০৮:০৫ রাত
আপডেট: মে ১১, ২০২২, ০৮:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেছেন, হাসি মুখে বাজারে যাওয়া মানুষ এখন কান্না করে বাসায় ফিরে আসে। এই দায়ভার কোনোভাবেই ক্ষমতাসীনরা এড়াতে পারবেন না। বাজার ব্যবস্থা জনগণকে জিম্মি করে রেখেছে। 

আজ বুধবার (১১ মে) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এ কথা বলেন তিনি। সয়াবিন তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা, গণতন্ত্রহীনতা ও সর্বগ্রাসী নৈরাজ্যের প্রতিবাদে গণফোরাম ও বাংলাদেশ পিপলস্ পার্টি (বিপিপি) ঢাকা মহানগরের যৌথ উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

প্রধানমন্ত্রীর উদ্দেশে মন্টু বলেন, আপনি বাজারের খোঁজ-খবর নেন, জনগণ দুর্ভোগ ও ভোগান্তি থেকে মুক্তি চায়। আপনার মন্ত্রীরা জনগণের কথা শুনে না, শুনে লুটেরা সিন্ডিকেট ব্যবসায়ীদের কথা। 

গণফোরামের একাংশের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, সারা বাংলায় আজ আওয়াজ উঠেছে- এই সরকার আর না। আমাদের আন্দোলন শুরু হয়েছে। বিরোধী দলগুলোকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ তীব্র আন্দোলনে এই সরকারকে বিদায় করেই আমরা ঘরে ফিরব।

বিপিপির চেয়ারম্যান মো. বাবুল সরদার চাখারী বলেন, জনগণ আপনাদেরকে আর ক্ষমতায় দেখতে চায় না। আপনারা কোনোভাবেই জনবান্ধব সরকার নয়। সয়াবিন তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতিতে জনগণকে আপনারা অতিষ্ঠ করে তুলেছেন। 

বিপিপির মহাসচিব মো. আব্দুল কাদের বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতিতে মানুষ আজ অসহায়-দিশাহারা। তারা অর্ধাহারে-অনাহারে দিনযাপন করছে। দ্রব্যমূল্য না কমলে একপর্যায়ে মানুষ না খেয়ে মারা যাবে। এ সময় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ গ্রহণে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

বিপিপি ঢাকা মহানগরের সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে এবং গণফোরামের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মো. রওশন ইয়াজদানীর সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন- গণফোরামের নির্বাহী সভাপতি একেএম জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহসীন রশিদ, সিনিয়র যুগ্ম-সম্পাদক আইয়ুব খান ফারুক, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, ছাত্রবিষয়ক সম্পাদক মো. সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য হাবিবুর রহমান বুলু; বিপিপির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, রফিকুল ইসলাম খান রনো, প্রেসিডিয়াম সদস্য মিসেস নাজমা আক্তার, রানী শেখ, গোলাম মোস্তফা, যুগ্ম-সম্পাদক মো. সুজন, সাংগঠনিক সম্পাদক রাসেল হাবিব, দফতর সম্পাদক ইলিয়াস সরদার প্রমুখ। 

মানববন্ধন শেষে প্রেস ক্লাব এলাকায় বিক্ষোভ মিছিল করে গণফোরাম ও বিপিপি।

 

 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়