উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

বানভাসিদের পাশে দাঁড়ানোর আহ্বান জাগপার

প্রকাশিত: জুন ২৩, ২০২২, ০৬:৪১ বিকাল
আপডেট: জুন ২৩, ২০২২, ০৬:৪১ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : পদ্মা সেতু নিয়ে উৎসব না করে সরকারকে বানভাসি মানুষের পাশে সর্বোতভাবে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন ২০ দলীয় জোট শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান। 

তিনি বলেছেন, দেশের সর্ববৃহৎ পদ্মা সেতুর উদ্বোধনের সাথে আমরাও আনন্দ উপভোগ করতে চাই। কিন্তু গত দুই সপ্তাহ ধরে সিলেট-সুনামগঞ্জে অস্বাভাবিক বন্যায় লাখ লাখ মানুষ পানিতে ডুবছে; খাদ্য, পানি, বিদ্যুতের মহাসংকট দেখা দিয়েছে। তাই এখন আমাদের পদ্মা সেতু উদ্বোধনের উৎসব করার সময় নয়, বানভাসিদের পাশে দাঁড়ানোর সময়।

আজ বৃহস্পতিবার (২৩ জুন) সকালে আসাদগেটের জিইউপি মিলনায়তনে জাগপার উদ্যোগে ‘পলাশী দিবসের ইতিহাস ও  দেশের বর্তমান প্রেক্ষাপট’-শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তাসমিয়া।

জাগপা সভাপতি বলেন, এই বন্যায় সিলেটবাসীর যে ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। বন্যাদুর্গত এলাকায় আওয়ামী লীগ সরকার মানুষের পাশে সময়মত দাঁড়াতে পুরোপুরি ব্যর্থ হয়েছে। যার কারণে ক্ষতির পরিমাণ বেশি হয়েছে। তিনি অবিলম্বে সিলেটবাসীর জন্য সুদমুক্ত কৃষিঋণসহ অন্যান্য জরুরি সুবিধা দেওয়ার আহ্বান জানান।

পলাশী দিবস প্রসঙ্গে তাসমিয়া প্রধান বলেন, সভ্য রাজনীতিকে হত্যা করে নোংরা রাজনীতির সূচনাই পলাশীর ইতিহাস। পলাশী যুদ্ধের সূচনা থেকেই বাংলাদেশে নোংরা রাজনীতির অনুপ্রবেশ ঘটে। তাই পলাশী দিবস থেকে শিক্ষা নিয়ে আমাদেরকে সামনের দিকে অগ্রসর হতে হবে, দেশ ও দেশের মানুষকে বাঁচাতে হবে। প্রতিহিংসার রাজনীতি পরিহার করতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জাগপার সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মো. আনাছ, আসাদুর রহমান খান, নিজামউদ্দিন অমিত, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, জাগপার সহ-সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, ঢাকা মহানগর সভাপতি আরিফ হোসেন ফিরোজ, সাধারণ সম্পাদক শেখ এনায়েত আহমেদ হালিম, মো. নাসির উদ্দিন, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহমান ফারুকী, শ্যামল চন্দ্র সরকার প্রমুখ।

 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়