উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

বন্যার্তদের ত্রাণের জন্য জনগণের সহযোগিতা নেবে বিএনপি

প্রকাশিত: জুন ২১, ২০২২, ০৯:১৩ রাত
আপডেট: জুন ২১, ২০২২, ০৯:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : বানভাসী মানুষের জন্য ত্রাণের অর্থ সংগ্রহ করতে সাধারণ জনগণের সহযোগিতা নেবে বিএনপি। আগামীকাল ২৩ জুন থেকে রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে লিফলেট বিতরণের মাধ্যমে এই কার্যক্রম শুরু করবে তারা। 

আজ মঙ্গলবার (২১ জুন) বিকালে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির নেতৃবৃন্দের সাথে বৈঠকে দলের এই সিদ্ধান্তের কথা জানান স্থায়ী কমিটির সদস্য ও দলের ত্রাণ কমিটির আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু। 

তিনি বলেন, আমরা আগামী ২৩ তারিখ থেকে জনগণের কাছে লিফলেট বিতরণ করব। লিফলেটে আমরা জনগণের কাছে ভিক্ষা চাইব। যে যা দেবেন সেটা আমরা গচ্ছিত করে বন্যার্তদের কাছে পাঠিয়ে দেব। এটা করার মূল কারণটা হচ্ছে, আমরা জনগণের দল। ডোনেশনে ১০ জনের কাছ থেকে অর্থ নেওয়ার চাইতে কোটি জনের কাছ থেকে সাহায্য নিয়ে করা- যাতে জনগণ জানল যে, আমি অংশগ্রহণ করছি।

বিএনপির ত্রাণ কমিটির এই আহ্বায়ক বলেন, বন্যার পর থেকে বিএনপি মাঠ পর্যায়ে পানিবন্দি মানুষের পাশে আছে, তারা দিনরাত কাজ করছেন। আমাদের নেতা-কর্মীরা প্রতিদিন গড়ে ১০/১২ হাজার লোককে রান্না করে খাবার খাওয়াচ্ছে। প্রতিদিন নৌকা ভাড়া করে প্রায় ৫শ’ পানিবন্দি লোককে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসছে। 

টুকু বলেন, এক সিলেটের বন্যা দিয়ে বন্যা শেষ হবে না। আমরা ভাটির দেশের লোক। উজানে আসামে যতই বৃষ্টি হবে ততই বাংলাদেশে প্রত্যেকটা জেলায় পানি আস্তে আস্তে ঢুকতে শুরু করবে। সেজন্য বলছি, আমাদের এই কাজটা কিন্তু দীর্ঘমেয়াদি কাজ। আমরা তিনটা পর্যায়ে কাজ করব। একটা হচ্ছে- মানুষের জীবন বাঁচানো। পানিবন্দি মানুষকে উদ্ধার করে নিরাপদ স্থানে এনে তাদের খাবার সরবরাহ করা। তারপরে যখন বন্যার পানি নেমে যাবে তখন তাদের পুনর্বাসনের কাজ শুরু করা, বন্যাকবলিত এলাকায় মানুষজনের রোগ-বালাই হবে তাদের চিকিৎসা সেবা দেয়া-ইত্যাদি কাজগুলো করতে হবে। আমরা একটা কম্প্রিহেনসিভ প্রোগ্রাম নিয়েছি। 

মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় সভায় উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানও বক্তব্য রাখেন।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়