উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

স্বপন-এ্যানীর নেতৃত্বে বিএনপির মিডিয়া সেল গঠন

প্রকাশিত: জুন ২১, ২০২২, ০৯:০৮ রাত
আপডেট: জুন ২১, ২০২২, ০৯:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : গণমাধ্যমের সঙ্গে যোগাযোগ ও সম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে আনুষ্ঠানিকভাবে প্রথমবারের মতো মিডিয়া সেল গঠন করেছে বিএনপি। ১০ সদস্যের এই মিডিয়া সেলে সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনকে আহ্বায়ক এবং দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে সদস্য সচিব করা হয়েছে। 

সোমবার (২০ জুন) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

মিডিয়া সেলের সদস্যরা হলেন- বিএনপির স্থানীয় সরকারবিষয়ক সহ-সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শাম্মী আক্তার, সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, সহ-আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক ও সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা, ডিইউজের একাংশের সভাপতি এবং দলের তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গণি চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, দৈনিক দিনকালের নগর সম্পাদক আলী মাহমুদ, আতিকুর রহমান রুমন ও বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান। 

দলীয় সূত্রে জানা যায়, এতদিন বিএনপির দফতর এবং দলের চেয়ারপারসনের প্রেস উইংয়ের মাধ্যমে গণমাধ্যমের সঙ্গে সমন্বয় করা হতো। ২০২১ সালের ৫ এপ্রিল মারুফ কামাল খান সোহেলকে বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিবের পদ থেকে অব্যাহতি দেয়া হয়। যদিও সোহেল পদে থাকার সময়েও শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং এ সক্রিয় ছিলেন। 

বিএনপির একজন নেতা বলেন, নতুন একটা মিডিয়া সেল হয়েছে এটা ভালো কথা। এখানে পেশাদার সাংবাদিকদের নাম থাকবে- এমনটাই প্রত্যাশা করেছিলাম। কিন্তু তা হয়নি। শওকত মাহমুদ, কামাল উদ্দিন সবুজ, ইলিয়াস খানসহ পেশাদার সাংবাদিকদের যুক্ত করলে ভালো হতো। হাতেগোনা কয়েকজন বাদে মিডিয়া সেলের বাকি সদস্যরা এক্ষেত্রে একদমই অপরিচিত। 

জানতে চাইলে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, বিএনপিতে প্রথমবারের মতো মিডিয়া সেল গঠন হয়েছে। আমরা সবাই মিলে দুঃশাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করব। 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়