উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

পদ্মা সেতু উদ্বোধনের অর্থ বন্যার্তদের বরাদ্দ দিন : গণফোরাম

প্রকাশিত: জুন ২১, ২০২২, ০৮:৪৫ রাত
আপডেট: জুন ২১, ২০২২, ০৮:৪৫ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : পদ্মা সেতুর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের বরাদ্দকৃত অর্থ বন্যাদুর্গতদের জন্য এবং ভবিষ্যৎ দুর্যোগ মোকাবিলায় বরাদ্দ দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে গণফোরাম। 

আজ মঙ্গলবার (২১ জুন) রাজধানীর এ্যালিফ্যান্ট রোডে গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর নিজ কার্যালয়ে দলের একাংশের নির্বাহী পরিষদের সভায় এই আহ্বান জানানো হয়েছে। 

সভায় মোস্তফা মোহসীন মন্টু বলেন, অবিলম্বে বন্যা দুর্গতদের জন্য এক হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়া হোক। বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকার জনগণের খাদ্য, বাসস্থান ও চিকিৎসার সকল দায়ভার সরকারকে বহন করতে হবে। ভবিষ্যতে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় কার্যকরী পদক্ষেপ নিয়ে বিশেষভাবে পানি নিষ্কাশনের ব্যবস্থা করতে হবে। নদীর পানিপ্রবাহ বাধার সৃষ্টি তো করা যাবেই না, বরঞ্চ নদী-খাল-বিল-হাওর-বাওর খনন করার দ্রুত উদ্যোগ নিয়ে দেশকে রক্ষা করতে হবে। ভারতের সাথে রাষ্ট্রীয় জরুরি বৈঠকের মাধ্যমে পানির সমস্যা সমাধানের যথাযথ ব্যবস্থা করতে হবে। 

গণফোরামের একাংশের নির্বাহী সভাপতি ও সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন, সমগ্র বাজেট দুর্নীতিবাজদের লুটপাট করার সুবিধা দেওয়ার জন্য করা হয়েছে, সাধারণ জনগণ এখানে পুরোপুরিভাবে উপেক্ষিত হবে। দুর্নীতিবাজ-লুটেরাদের পক্ষের এ বাজেট গণফোরাম প্রত্যাখ্যান করছে। 

ক্ষমতাসীনদের উদ্দেশে দলটির একাংশের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, পদ্মা সেতুর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের বরাদ্দকৃত অর্থ বন্যাদুর্গতদের জন্য এবং ভবিষ্যৎ দুর্যোগ মোকাবিলায় বরাদ্দ করুন।

সভায় আরও উপস্থিত ছিলেন-গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট একেএম জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহিউদ্দিন আবদুল কাদের ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক।

 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়