উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

৫০ টন খেজুর উপহার দিলো সৌদি

প্রকাশিত: জুন ২১, ২০২২, ০৪:৪১ দুপুর
আপডেট: জুন ২১, ২০২২, ০৪:৪৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঢাকা: মক্কা ও মদিনার দুই পবিত্র মসজিদের সম্মানিত তত্ত্বাবধায়ক বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ বাংলাদেশকে ৫০ টন খেজুর উপহার দিয়েছেন। 

এসব খেজুর বিতরণে বন্যাদুর্গত এলাকাকে প্রাধান্য দেওয়া হবে।

 

মঙ্গলবার (২১ জুন) ঢাকার সৌদি দূতাবাসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান। 

সংবাদ সম্মেলেনে সৌদি রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ও সৌদি আরবের দ্বিপক্ষীয় সম্পর্ক এগিয়ে চলেছে। গত ৫ বছরে দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে।

তিনি বলেন, বাংলাদেশের নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু প্রকল্প বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ  হাসিনাকে আমরা অভিনন্দন জানাই। অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, সৌদি আরবে বাংলাদেশ থেকে বিপুল সংখ্যক কর্মী যাচ্ছেন। গত ৫ মাসে ৬ লাখ কর্মী গেছেন সৌদি আরবে।

সৌদি রাষ্ট্রদূত জানান, বাংলাদেশকে ত্রাণ প্রচেষ্টায় সহায়তার লক্ষ্যে সৌদি বাদশাহ সালমান মানবিক সহায়তা ও ত্রাণ কেন্দ্রের মাধ্যমে সীমিত আয়ের বহু মানুষের দুর্ভোগ লাঘবের লক্ষ্যে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রকল্প বাস্তবায়ন করছে।

২০১৬ সাল থেকে স্বেচ্ছাসেবী কর্মসূচির আওতায় স্বাস্থ্য, পানি ও পরিবেশগত স্যানিটেশন, খাদ্য ও কৃষি নিরাপত্তা, আশ্রয়, অ-খাদ্য সামগ্রী এবং অন্যান্য অনেক ক্ষেত্রে ৫০টিরও বেশি প্রকল্প বাস্তবায়িত হয়েছে।

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিনিধির কাছে ৫০ টন খেজুর হস্তান্তর করেন সৌদি রাষ্ট্রদূত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়