উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ হলে রাতে দোকানপাট বন্ধ কেন : রিজভী

প্রকাশিত: জুন ২০, ২০২২, ০৮:১৮ রাত
আপডেট: জুন ২০, ২০২২, ০৮:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে দেশে রাত ৮টার পর থেকে দোকান, মার্কেট, বিপণিবিতান বন্ধ রাখার যে আদেশ সরকার দিয়েছে তার সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। 

তিনি বলেছেন, নিরবচ্ছিন্ন বিদ্যুতের কথা বলে আজকে কেন বিদ্যুৎ সাশ্রয়ের জন্য রাত ৮টার পর থেকে দোকানপাট, শপিংমল বন্ধের নির্দেশ দিয়েছেন। রেন্টাল-কুইক রেন্টালে জনগণের ভর্তুকির টাকা যে সমস্ত লুটেরা ব্যবসায়ী পেল, ওই টাকা কোথায় গেল? আজকে কেন রাত ৮টার পরে দোকানপাট বন্ধ করার নির্দেশ দিচ্ছেন। আপনাদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ কোথায় গেল? 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসা এবং সিলেট-সুনামগঞ্জসহ বন্যার্ত মানুষের জন্য পর্যাপ্ত ত্রাণের দাবিতে আজ সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে এক প্রতীকী অবস্থান কর্মসূচিতে এসব কথা বলেন রিজভী। 

বিএনপির এই নেতা বলেন, আসলে কোথাও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নেই। ঢাকাতেও এখন এক ঘণ্টা-দেড় ঘণ্টা রাতে না হয় সকালে বিদ্যুৎ যাচ্ছে। 

সিলেট অঞ্চলে এবারে বন্যার জন্য ক্ষমতাসীনদের দায়ী করে তিনি বলেন, হাওরে বাঁধ এবং অপরিকল্পতিভাবে রাস্তা নির্মাণের জন্যেই এই পরিস্থিতি তৈরি হয়েছে। সিলেট, নেত্রকোণা ও সুনামগঞ্জের মানুষের দুর্দশার কথা তুলে ধরে তিনি বলেন, আজকে চালের জন্য, খাবারের জন্য হাহাকার করছে সিলেট-সুনামগঞ্জ-নেত্রকোনার হাওরবাসী। কারণ সবই তো তলিয়ে গেছে। 

এই সময়ে পদ্মা সেতু উদ্বোধনের জন্য সরকারের উৎসবের আয়োজন নিয়ে সমালোচনা করেন রিজভী। 

খাদ্যপণ্যের মূল্যস্ফীতির প্রসঙ্গ ধরে তিনি বলেন, ৭ দশমিক ৪২ শতাংশ ম্ল্যূস্ফীতি-এটা সরকারি পরিসংখ্যান। আর খাদ্যপণ্যে মূল্যস্ফীতি আরো বেড়েছে। মূল্যস্ফীতি বৃদ্ধি মানে আরো বেশি দাম দিয়ে খাবার কেনা। 

সংগঠনের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় নেতা শিরিন সুলতানা, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, আমিনুল ইসলাম, তাঁতী দলের যুগ্ম-আহ্বায়ক কাজী মনিরুজ্জামান মনির, ওলামা দলের সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম তালুকদার, জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশনের মহাসচিব হুমায়ুন কবির বেপারী, গণতন্ত্র ফোরামের ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ বক্তব্য রাখেন। 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়