পোস্তগোলায় পোশাক কারখানায় অগ্নিকাণ্ড, ফায়ার সার্ভিসের চেষ্টায় নিয়ন্ত্রণে

প্রকাশিত: জানুয়ারী ১৬, ২০২২, ১১:১৯ দুপুর
আপডেট: জানুয়ারী ১৬, ২০২২, ১১:১৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

রাজধানীর পোস্তগোলার শ্যামপুর লাল মসজিদের পাশে আলম গার্মেন্টসে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ৯টি ইউনিটের মোট ৯৮ জনের আড়াই ঘণ্টার প্রচেষ্টায় নিভেছে এ আগুন। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। প্রাথমিকভাবে জানা যায়নি ক্ষয়ক্ষতির পরিমাণও।
শনিবার রাত পৌনে বারোটার দিকে সাত তলা পোশাক কারখানার চার তলায় হঠাৎই আগুন দেখতে পান প্রতিষ্ঠানের কর্মীরা। এরপর পরই তারা আগুন নেভানোর চেষ্টা চালান। কিন্তু স্টোরে সুতার পরিমাণ বেশি থাকায় দ্রুতই আগুন ছড়িয়ে এ তলার আশপাশে। অবস্থা বেগতিক দেখে খবর দেয়া হয় ফায়ার সার্ভিসকে।
আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথমে পাঁচটি ইউনিট ও পরে আরও তিনটি ইউনিট যোগ দেয়। তারা জানায়, সুতায় আগুন লেগে প্রচণ্ড ধোঁয়া তৈরি হয়। আর তাতেই আগুন নেভাতে কিছুটা সময় লেগেছে তাদের। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।
শনিবার মধ্যরাত ২টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন। 
তিনি বলেন, শ্যামপুর সাততলা ভবনের চতুর্থ তলায় রাত পৌনে ১২টার দিকে আলম গার্মেন্টসে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথমে পাঁচটি ইউনিট, পরে আরও চারটি ইউনিট যোগ দেয়। আড়াই ঘণ্টারও বেশি সময় পর আগুন নিয়ন্ত্রণে আসে। 
শাহজাহান শিকদার বলেন, আগুনে কেউ হতাহত হয়নি। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর বলা যাবে।
ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরও বলেন, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল হালিম, অতিরিক্ত পরিচালক (অপারেশন) মো. মানিকুজ্জামান ও সহকারী অতিরিক্ত পরিচালক হাফিজুর রহমানের নেতৃত্বে আগুন নিয়ন্ত্রণে সহযোগিতা করে পুলিশ, র্যাব, স্থানীয় বাসিন্দা ও সিডিএমপির ভলান্টিয়াররা। 
 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়