পটুয়াখালীতে অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২১

পটুয়াখালীতে বাস মালিক ও অটোরিকশা চালকদের অভ্যন্তরীণ বিরোধে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে বাস মালিক সমিতি।

বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) দুপুরে বাস মালিক সমিতির সভাপতি রিয়াজ উদ্দিন মৃধার এ ঘোষণা পরপরই জেলার অভ্যন্তরীণ রুটের সব বাস চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়ে সাধারণ যাত্রীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, জেলার বসাক বাজার এলাকায় বাস মালিক সমিতির চেকপোস্টে অটোরিকশা ও অটোবাইক শ্রমিকদের ওপর হয়রানি ও নির্যাতন বন্ধে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সকাল ১১টায় মানববন্ধন করে অটো চালকরা। এ মানববন্ধনের পরপরই মহাসড়কে অটোবাইক ও টমটম বন্ধের দাবি এবং সরকারি নিয়মানুযায়ী বিআরটিসি বাস চলাচলের দাবিতে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বাস মালিক সমিতি। এতে চরম ভোগান্তিতে পড়েছে অভ্যন্তরীণ রুটের চলাচলকারী যাত্রীরা।
 
মানববন্ধনে নেতৃবৃন্দ অবিলম্বে বাস মালিক সমিতির চেকপোস্টে অটো চালক এবং শ্রমিকদের নির্যাতন ও চাঁদাবাজি বন্ধের দাবি জানিয়েছেন। অবিলম্বে দাবি মেনে না নিলে আগামীতে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানিয়েছেন নেতৃবৃন্দ।
 
মানববন্ধন শেষে নেতৃবৃন্দ পটুয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের কাছে স্মারকলিপি প্রদান করে। এরপরই বাস মালিক সমিতি পটুয়াখালী অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করেন।
 
মালিক সমিতির দাবি হাইওয়ে রোডে অটো চালানো নিষেধ থাকা সত্ত্বেও তারা অটো চালায় এতে প্রায় সময় দুর্ঘটনা ঘটে এবং আমাদের যাত্রী সংখ্যা কমে যায়। তাই এ অটো বন্ধ না হওয়া পর্যন্ত আমরা পটুয়াখালী অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ রাখবো।