ঢাবি ভিসিসহ ২০ শিক্ষক ভ্যাকসিন নিচ্ছেন রোববার

Online Desk Online Desk
প্রকাশিত: ০৯:০১ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২১

দেশব্যাপী করোনাভাইরাস প্রতিরোধী টিকা প্রদানের মূল কর্মসূচি শুরু হচ্ছে রোববার। আর এই কর্মসূচির অংশ হিসেবে টিকা নিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানসহ প্রতিষ্ঠানটির ২০ শিক্ষক।


রোববার সকাল নয়টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে অগ্রাধিকার ভিত্তিতে তাদের এই টিকা প্রদান করা হবে।

করোনা টিকা নেওয়ার বিষয়ে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান যুগান্তরকে বলেন, সরকারকে ধন্যবাদ যে ঢাকা বিশ্ববিদ্যালয়কে টিকা প্রদানে অগ্রাধিকার দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে সবাই ভ্যাকসিনেশনের আওতায় আসবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্য সবাই এই প্রক্রিয়ায় আসবে। প্রত্যাশা থাকবে, আমাদের শিক্ষার্থীরাও যেন টিকা পায়, সেটির জন্য আমাদের বিশেষ আহ্বান থাকবে। 

তিনি আরও বলেন, একইসঙ্গে আমাদের ভাবতে হবে টিকা কোনোক্রমেই আমাদের মাস্ক পরিধান করা, শারীরিক দূরত্ব বাজায় রাখা, নিয়মিত হাত ধোয়ার বিকল্প নয়। আর পৃথিবী থেকে ভাইরাস নির্মূল হওয়ার আগ পর্যন্ত আমাদের এই কাজগুলো চালিয়ে যেতে হবে।

সার্বিক বিষয়ে ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিজামুল হক ভূইয়া যুগান্তরকে বলেন, আমিসহ আমাদের ২০ জন শিক্ষক ভ্যাকসিন নেবেন। এদের মধ্যে রয়েছেন- উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মু. সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাক ড. এএসএম মাকসুদ কামাল, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আমিনা মহসিন, রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিনাত হুদা, অধ্যাপক চৌধুরী একে আজাদ চৌধুরী, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ওয়াহিদুজ্জামান, অধ্যাপক দিবা হোসেন, অধ্যাপক হুমায়ুন কবিরসহ অন্যান্যরা।