ট্রান্সফর্মার বিস্ফোরণে টিঅ্যান্ডটি কলোনিতে আগুন লাগার অভিযোগ

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২০, ০৭:০৮ সকাল
আপডেট: নভেম্বর ২৩, ২০২০, ০৭:০৮ সকাল
আমাদেরকে ফলো করুন

অনলাইন ডেস্ক: রাজধানীর বনানী আনসার ক্যাম্প সংলগ্ন টিঅ্যান্ডটি কলোনিতে বৈদ্যুতিক ট্রান্সফর্মার বিস্ফোরণে অগ্নিকান্ড ঘটেছে বলে দাবি এলাকাবাসীর। তারা বলছেন, আধঘণ্টার আগুনে কলোনীর ২৬৫, ২৬৬, ২৬৭ও ৬৩৮ নম্বর কাঁচাবাড়ি পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানিয়েছেন গতকাল রোববার বিকেল তিনটায় আগুনের সূত্রপাত হয়। তিনি বলেন, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করে। পরে বিকেল ৪টা ৫মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এখন পর্যন্ত আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

২৬৫ নম্বর বাড়ির বাসিন্দারা জানান, বিকেলে ২৬৭ নম্বর বাড়ির সামনে থাকা বৈদ্যুতিক ট্রান্সফর্মার বিকট শব্দে বিস্ফোরণ হয়। সেখান থেকে পাশাপাশি তিনটি বাড়িতে আগুন লাগে। অল্প সময়ের মধ্যে সবকিছু পুড়ে যায়। এখানে কিছুদিন পর পরই ট্রান্সফর্মার বিস্ফোরণ থেকে আগুন লাগে। এইখানে অনেকগুলো খাম্বা, এগুলো ট্রান্সফর্মার মিটারের খাম্বা। এই রাস্তার দুটি ট্রান্সফর্মারে চোরাই লাইন বেশি। কোনো দুর্ঘটনা ঘটলে আমরা বিদ্যুৎ বিভাগের লোকজনকে ঠিক করতে আসতে বলি। তারা ঠিক করতে না এসে চোরা লাইনের এদেরকে বলে দেন। তখন চোরা লাইন যারা যারা ঘরে ঘরে দেয় তারা রাতে ঠিক করে দেয়। এলাকার কিছু প্রভাবশালী এই কাজ করে।

এলাকায় গিয়ে দেখা গেছে, পাশাপাশি লাগোয়া চারটি বাড়িতে প্রায় ২৫টির মতো ঘর। ঘরগুলোতে প্রায় ৩০ পরিবারের বাস। শীতের রাতে সবকিছু হারিয়ে পরিবারগুলো আহাজারি করছে। কয়েকজন আবার সবার কাছ থেকে টাকা-পয়সা নিয়ে রাতের সবার খাবারের ব্যবস্থা করছেন।

আগুন নেভাতে আনসারদের অবহেলা আছে বলে অভিযোগ করেছেন অনেকে।  তারা বলেন, তারা চাইলে আগুনটা নেভাতে পারতো। ট্রান্সফর্মার থেকে যখন আগুনের সূত্রপাত হয়, তখন তাদের সাহায্য চাওয়া হলেও তারা কোনো কিছু করেনি। এলাকার মানুষ বালু ও পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়