১০ম জাতীয় এসএমই পণ্য মেলায় পদ্মা ব্যাংকের স্টলে আধুনিক ব্যাংকিং সেবা

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ০৭:০২ বিকাল
আপডেট: নভেম্বর ২৪, ২০২২, ০৮:২৪ রাত
আমাদেরকে ফলো করুন

রাজধানীর শেরে বাংলা নগরস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১০ম জাতীয় এসএমই পণ্য মেলায় পদ্মা ব্যাংকের স্টল নম্বর-২০৭ (হল-ডি) উদ্বোধন করা হয়েছে।

পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারেক রিয়াজ খান স্টলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এই সময় তিনি বলেন, এসএমই খাতের উন্নয়ন ব্যতীত একটি দেশের সার্বিক উন্নয়ন অসম্ভব। আমাদের দেশের জিডিপির ২৫% অবদান রাখে এসএমই খাত। এছাড়াও দেশের বেসরকারী খাতের দুই তৃতীয়াংশ চাকুরির সুযোগ এই খাত থেকেই হয়। তাই পদ্মা ব্যাংক, এসএমই খাতের উন্নয়নে গ্রাহকদের দ্বারে ব্যাংকিং সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর। তিনি আরো বলেন, এসএমই পণ্য সেবার মাধ্যমে তৃণমূল পর্যয়ে ব্যাংকিং সেবা পৌঁছে দেয়া সম্ভব।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভিপি এ্যান্ড হেড অব এসএমই বিজনেস আসাদুজ্জামান খান সহ ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়া মেলার স্টল পরিদর্শন করেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক জাবেদ আমিন, চিফ হিউমেন রির্সোস অফিসার ও সিসিও এম আহসান উল্লাহ খান, ইভিপি ও হেড অব অপারেশন সৈয়দ তৌহিদ হোসেন এবং রিটেইল এ্যান্ড এসএমই ব্যাংকিং হেড রকিবুল হাসান চৌধুরী।

আর্থিক অন্তর্ভুক্তির কার্যক্রম বাড়ানো এবং ক্ষুদ্রও মাঝারি উদ্যোক্তাদের ঋণ পণ্য সেবা সম্পর্কে সঠিক ধারণা দিতেই এসএমই মেলায় পসরা সাজিয়েছে পদ্মা ব্যাংক লিমিটেড।

সম্পূর্ণ নতুনভাবে বিস্তৃত পরিসরে এসএমই ব্যাংকিং সেবাকে আধুনিকায়ন করেছে পদ্মা ব্যাংক লিমিটেড। নিয়ে এসেছে বেশ কয়েক ধরনের পণ্য সেবা।

পদ্মা উদ্যোগ লোন: বদলে যাক ব্যবসার ভাগ্য এই স্লোগানে এসএমই গ্রাহকদের জন্য নিয়ে এসেছে সহজ শর্তে ঋণ সুবিধা। গ্রাহকের ব্যবসা সম্প্রসারণে বাড়তি ওয়ার্কিং ক্যাপিটাল এবং ফিক্সড অ্যাসেট কেনার জন্য পাঁচ লক্ষ টাকা থেকে সর্বোচ্চ তিন কোটি টাকা পর্যন্ত ঋণ সুবিধা রয়েছে। দেশজুড়ে পাওয়া যাবে এই ঋণ সুবিধা। ব্যবসা সম্প্রসারণ ব্যায়ের ৭০ থেকে ১০০ শতাংশ পর্যন্ত ব্যাংক ঋণ পাওয়া যাবে।

পদ্মা সহজ লোন: সহজ লোন খুব সহজেই হবে- গ্রাহকের ডিপোজিটের উপর সর্বোচ্চ ৪০০% পর্যন্ত ঋণ সুবিধা পাওয়া যাবে। এছাড়া সহজ এবং দ্রুততম সময়ে লোন প্রসেসিং এর মাধ্যমে, এক থেকে তিন বছর পর্যন্ত মেয়াদকালে পদ্মা সহজ ঋণ পাওয়া যাবে পাঁচ থেকে ২০ লক্ষ টাকা পর্যন্ত।

পদ্মা নির্মাণ লোন: স্বপ্নের বাড়ি নিজেই গড়ি এই ব্যানারে এসএমই গ্রাহকদের বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য পাকা, সেমি-পাকা ঘর নির্মাণে ঋণ সুবিধা পাওয়া যাবে। নির্মাণ ব্যয়ের ৭০% পর্যন্ত ঋণ সুবিধা মিলবে।                         

পদ্মা গতি লোন: এসএমই গ্রাহকদের অফিসিয়াল কাজে ব্যবহারের জন্য অটো লোন সুবিধা ছাড়াও পণ্য বহনের জন্য পিকআপ ভ্যান, ব্যবসা সম্প্রসারণের জন্য মেশিনারিজ ক্রয়ে এই ঋণ সুবিধা পাওয়া যাবে। ০৫ লক্ষ থেকে ০২ কোটি টাকা পর্যন্ত ঋণ সুবিধা পাওয়া যাবে এই পণ্যে।

পদ্মা কমার্শিয়াল স্পেস লোন: ব্যবসায়িক সমন্বয় যখন আধুনিক ঠিকানায় এই লক্ষ্য নিয়ে এসেছে এই লোন সেবাটি। বাণিজ্যিক এলাকায় কমার্শিয়াল স্পেস ক্রয় বা নির্মাণে এই ঋণ সুবিধা পাওয়া যাবে। সর্বোচ্চ ৭০% পর্যন্ত (ক্রয় মূল্যের বা নির্মাণ ব্যয়ের) ঋণ পাওয়া যাবে।

সরকারী সোনালী, জনতা, অগ্রণী, রূপালী ব্যাংক এবং আইসিবির মূল মালিকানায় পরিচালত চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক লিমিটেড ৫৯ শাখা, ৩টি উপশাখা এবং ৭টি এজেন্ট ব্যাংকিং আউটলেটের মাধ্যমে গ্রাহকদের ব্যাংকিং সেবা দিয়ে আসছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়